ব্যাঙ্ক থেকে LPG, ১ জুন থেকে বদলে যাচ্ছে যে সব নিয়ম!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

ড্রাইভিং লাইসেন্স, গ্যাসের দাম, ব্যাঙ্কিং সহ একাধিক নিয়মের পরিবর্তন ঘটতে চলেছে আর চার দিন পর ১ লা জুন থেকে। নিয়মগুলোর পরিবর্তন হলে সাধারণ মানুষের পকেটে ভালোরকমের প্রভাব পড়তে পারে। আসুন তাহলে জেনে নেওয়া যাক কি কি নিয়মের পরিবর্তন ঘটতে চলেছে?

টানা ১০ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

জুন মাসে আপনার যদি ব্যাঙ্কে খুব জরুরী কাজ থেকে থাকে তাহলে খুব শীঘ্রই আপনি সেই কাজটি করে নিন। কারণ জুন মাসে মোট ১০ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। এমনিতেই প্রতিমাসে ব্যাঙ্কের কর্মচারীদের ৬ দিন ছুটি থাকে। তবে এই জুন মাসে আরও ৪ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে।

সিলিন্ডারের দাম

প্রতিমাসের শুরুতে গার্হস্থ্য ও বাণিজ্যিক সিলিন্ডারের দাম সংশোধিত হয়। বাণিজ্যিক সিলিন্ডারের দাম মে মাসের শুরুতেই কমানো হয়েছিল। তবে ১ লা জুন আরও একবার সিলিন্ডারের দাম নিয়ে পর্যালোচনা হবে। এর ফলে যদি সিলিন্ডারের দাম বৃদ্ধি পায় তবে সাধারণ মানুষের পকেটে টান পড়ার একটা সম্ভাবনা রয়েছে।

আধার কার্ড আপডেট সংক্রান্ত তথ্য

Unique Identification Authority of India (UADAI) এর তরফ থেকে জানানো হয়েছে আধার কার্ড আপডেটের শেষ তারিখ ১৪ জুন। Unique Identification Authority of India (UADAI) এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনি বিনামূল্যে আপনার আধার কার্ড (Aadhaar card) আপডেট করতে পারবেন। তবে অফলাইনের মাধ্যমে আধার কার্ড (Aadhaar card) সংশোধন করতে চাইলে আপনাকে ৫০ টাকা মূল্য দিতে হবে। Unique Identification Authority of India (UADAI) কর্তৃক বলা হচ্ছে, যারা যারা এখনও আধার কার্ড আপডেট করেননি বা আধার কার্ড সংশোধন করেননি তারা যেন শীঘ্রই আধার কার্ড সংশোধন করে নেন।

ড্রাইভিং লাইসেন্সের নতুন নিয়ম

নতুন নিয়ম অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স পেতে এখন আর Regional Transport Office or Road Transport Office (RTO) অফিসে আপনাকে যেতে হবেনা। যেকোনো ড্রাইভিং স্কুল থেকেই আপনি নিজের ড্রাইভিং লাইসেন্স পেতে পারবেন। এক্ষেত্রে আপনাকে ড্রাইভিং স্কুলে পরীক্ষা দিতে হবে। পরীক্ষার জন্য ৫০ টাকা এবং লাইসেন্সের জন্য ১৫০ টাকা ফিস হিসাবে ধার্য করা হয়েছে। এরপর ফাইনাল পরীক্ষার জন্য ৩০০ টাকা ফিস জমা করতে হবে। কোন ব্যক্তি যদি এই পরীক্ষায় পাশ করতে না পারেন তবে তাকে পুনরায় আবার নতুন করে পরীক্ষা দিতে হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now