Gold Price Weekly: হটাৎ হু হু করে কমে গেল সোনা-রুপোর দাম! সোনার দাম কত সস্তা হল?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

১ লা জুন লোকসভা নির্বাচনের সর্বশেষ দফার ভোট সম্পন্ন হয়েছে। তারপরেই এক্সিট পোলের ফলাফলও বেরিয়েছে। কিন্তু এক্সিট পোলের ফলাফল বেরোনোর সাথে সাথেই সোনা এবং রুপোর দাম ব্যাপক হারে হ্রাস পেয়েছে। ৩১শে মে শুক্রবার প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৭১,৮৮৬ টাকা এবং প্রতি কেজি রুপোর দাম ছিল ৯১,৫৭০ টাকা।

মাল্টি কমোডিটি মার্কেটে (MCX) শুক্রবারের তুলনায় সোমবার সোনা ও রুপোর দাম অনেকটাই কমেছে। সোমবার মাল্টি কমোডিটি মার্কেটে (MCX) সোনার দাম ৬০০ টাকা কমে গিয়ে প্রতি ১০ গ্রামের দাম ৭১,৯২৬ টাকা হয়েছে এবং রুপোর দাম প্রতি কেজিতে প্রায় ১৪০০ টাকা কমে গিয়ে ৯০,১২১ টাকা হয়েছে।

৩ দিনে ছয় হাজার টাকা কমেছে রুপোর দাম

২৯ শে মে রুপোর দাম ছিল সর্বোচ্চ। সেদিন প্রতি কেজি রুপোর দাম ৯৬,৪৯৩ টাকা ছিল। তিন দিনের মাথায় ১ কেজি রুপোর দাম ৯০,১২১ টাকায় এসে নেমেছে। মানে তিন দিনে প্রতি কেজি রুপোর দাম ৬৩৬৯ টাকা কমেছে। আজকে রুপোর সর্বনিম্ন দাম ছিল ৮৯,৯৯২ টাকা ।

সোনার দামও এতটাই হ্রাস পেয়েছে

গত ২৯ শে মে, প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৭২,১৯৩ টাকা, বর্তমানে যা কমে ৭১,২৯৫ টাকায় নেমেছে। আজকে প্রতি ১০ গ্রাম সোনার সর্বনিম্ন দাম ছিল ৭১,১৭৮ টাকা।

বুলিয়ন বাজারের সোনা ও রুপোর দাম

বর্তমানে বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম অনেক সস্তা হয়ে গেছে। প্রতি ১০ গ্রাম সোনার দাম কমে ৭১ হাজার টাকা হয়েছে। প্রতি কেজি রুপোর দাম কমে ৮৮ হাজার টাকার কাছাকাছি হয়েছে। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম ৮৮,৯৫০ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭১,৪০৫ টাকা।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now