How To Become Millionaire: আপনার সন্তানকে ২৫ বছর বয়সেই করে তুলতে পারেন কোটিপতি! কীভাবে দেখে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আপনি কি আপনার সন্তানকে ২৫ বছরেই কোটিপতি (Millionaire) হতে দেখতে চান? হ্যাঁ বিষয়টি একটু অবাক করার মতো হলেও পাবলিক প্রভিডেন্ট ফান্ড বা PPF যোজনার সাহায্যে আপনি আপনার সন্তানকে ২৫ বছর বয়সেই কোটিপতি করে তুলতে পারেন। আসুন তাহলে বিস্তারিতভাবেই জেনে নেওয়া যাক।

PPF অ্যাকাউন্টে আপনি যেই টাকাই জমা করুন না কেন, বছরে প্রায় ৪৬,৮০০ টাকার ট্যাক্স বাঁচাতে পারবেন। পোস্ট অফিস বা অন্যান্য যেকোনো ব্যাঙ্কে এই PPF অ্যাকাউন্ট খোলা যেতে পারে।

সরকারের তরফ থেকে এই PPF অ্যাকাউন্ট এর ওপর ৭.১ % সুদ দেওয়া হচ্ছে। অর্থাৎ আপনি মোট জমানো টাকার উপরে বছরে ৭.১% সুদ পাবেন। পিপিএফ অ্যাকাউন্টে আপনি বছরে ৫০০ টাকা থেকে সর্বাধিক ১,৫০,০০০ টাকা পর্যন্ত জমা করতে পারেন।

PPF যোজনায় জমা করা মোট টাকার উপরে ট্যাক্স ছাড় পাওয়া যায়। এছাড়া এখান থেকে প্রাপ্ত সুদের উপরেও ট্যাক্স দিতে হবে না আপনাকে।

এভাবেই যদি কোন পিতা-মাতা সন্তান জন্মাবার সাথে সাথে একটি PPF অ্যাকাউন্ট খুলে ফেলতে পারেন এবং ১ লা এপ্রিল তারিখে ১,৫০,০০০ টাকা পর্যন্ত জমা করতে পারেন। তাহলে আপনার সেই সন্তান ২৫ বছর বয়সেই কোটিপতি হতে পারে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

প্রতিবছর ১ লা এপ্রিল তারিখে পিপিএফ অ্যাকাউন্টে ১,৫০,০০০ টাকা জমা করলে ম্যাচিউরিটির সময় ৪০,৬৮,২০৯ টাকা পাওয়া যাবে।

এরপর সেই টাকাটাই আরও ৫ বছরের জন্য PPF অ্যাকাউন্টে রেখে একই সাথে ১,৫০,০০০ টাকা পর্যন্ত প্রতি বছর জমা করে যেতে পারলে ৫ বছর পর ম্যাচিউরিটির সময় ৬৬,৫৮,২৮৮ টাকা হবে। এরপর সেটি যদি আরও ৫ বছরের জন্য জমা করা হয়, তাহলে ম্যাচিউরিটির সময় ১,০৩,০৮,০১৪ টাকায় গিয়ে দাঁড়াবে।

এই টোটাল টাকার মধ্যে আপনার মোট বিনিয়োগের পরিমাণ হল ৩৭,৫০,০০০ টাকা। আপনার সুদের পরিমাণ হল ৬৫,৫৮,০১৫ টাকা। এই টোটাল প্রাপ্ত টাকাটার উপর আপনার সন্তানকে কোন প্রকার ট্যাক্স দিতে লাগবেনা।