LIC Scheme: প্রতিদিন ৪৫ টাকা জমা করেই পেয়ে যান ২৫ লাখ টাকা! LIC-র এই দুর্দান্ত স্কিম সম্পর্কে না জানলে পস্তাবেন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বর্তমান পরিস্থিতিতে মুদ্রাস্ফীতি ক্রমশ বেড়েই চলেছে। তাই এইরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে সঞ্চয় করা জরুরি। এইজন্য এলআইসি (Life Insurance Corporation of India) নিয়ে এসেছে এমন একটি স্কিম যেখানে সামান্য পরিমাণ বিনিয়োগ করলে বিশাল ফান্ড তৈরি করা সম্ভব।

এলআইসির এই পলিসিটির নাম এলআইসি জীবন আনন্দ পলিসি (LIC Jeevan Anand Scheme)। এখানে দৈনিক ৪৫ টাকা করে জমা করলে বিনিয়োগকারীরা ২৫ লাখ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারেন। কম পরিমাণ বিনিয়োগ করে যারা বেশি পরিমাণ রিটার্ন চান এই পলিসিটি তাদের জন্য আদর্শ হতে চলেছে। এই পলিসির মেয়াদ শেষ না হওয়া অবধি গ্রাহকদের বিনিয়োগ করে যেতে হবে।

এই পলিসির সব থেকে বড় সুবিধা হল একটি স্কিমেই একাধিক পরিমাণ ম্যাচুউরিটির সুবিধা পাওয়া যায়। এই স্কিমে নূন্যতম আপনি ১ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন।

এলআইসির জীবন আনন্দ পলিসিতে দৈনিক ৪৫ টাকা করে বিনিয়োগ করা যাবে অর্থাৎ মাসিক ১৩৫৮ টাকা। এই পরিমাণ টাকা বিনিয়োগ করলেই আপনি ২৫ লাখ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারবেন। তবে তার জন্য দীর্ঘমেয়াদে এই পলিসিতে টাকা জমা রাখতে হবে।

এলআইসির জীবন আনন্দ পলিসির মেয়াদ ১৫ বছর থেকে ৩৫ বছর। অর্থাৎ কেউ যদি দৈনিক ৪৫ টাকা করে ৩৫ বছরের জন্য এই পলিসিতে বিনিয়োগ করেন তাহলে ম্যাচিউরিটি সময় তিনি ২৫ লাখ টাকা পাবেন। অর্থাৎ বার্ষিক ১৬,৩০০ টাকা বিনিয়োগ করলে মেয়াদ শেষে ২৫ লাখ টাকা পাওয়া যাবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এই পলিসিতে মাসিক ১৩৫৮ টাকা অর্থাৎ বার্ষিক ১৬,৩০০ টাকা ৩৫ বছরের জন্য বিনিয়োগ করলে তার মোট বিনিয়োগের পরিমাণ গিয়ে দাঁড়াবে ৫,৭০,৫০০ টাকা। ৩৫ বছর পর মেয়াদ পূর্তির সময় গ্রাহক ৮.৬০ লক্ষ টাকা রিভিশনারি বোনাস এবং ১১.৫০ লক্ষ টাকার ফাইনাল বোনাস পাবেন।

এলআইসির এই জীবন আনন্দ পলিসিতে ২ বার বোনাস পাওয়া যায়। তবে তার জন্য নূন্যতম ১৫ বছরের জন্য পলিসি করতেই হবে।

তবে এই স্কিমে বিনিয়োগ করলে কর ছাড়ের কোনও সুবিধা পাওয়া যাবে না। এলআইসির জীবন আনন্দ পলিসিতে বিনিয়োগ করলে চার ধরনের রাইডার পাওয়া যাবে। সেগুলি হল অ্যাক্সিডেন্ট বেনিফিট রাইডার, নিউ টার্ম ইনস্যুরেন্স রাইডার, নিউ ক্রিটিক্যাল বেনিফিট রাইডার এবং অ্যাক্সিডেন্টাল ডেথ অ্যান্ড ডিসেবিলিটি রাইডার। এলআইসির জীবন আনন্দ পলিসি চলাকালীন পলিসি হোল্ডারের কোনও কারনে মৃত্যু হলে ১২৫ শতাংশ ডেথ বেনিফিট নমিনিকে দেওয়া হবে।