Business Idea: মাত্র ১৫ হাজার টাকায় এই ব্যবসা শুরু করে মোটা অঙ্কের টাকা ঘরে তুলতে পারবেন! যবনব নিন আইডিয়া

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আপনিও কি ব্যবসা করতে চান? কিন্তু বুঝে উঠতে পারছেন না কিসের ব্যবসা করবেন? বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে, অনেকেই চান নিজের একটা ব্যবসা দাঁড় করাতে। কম পুঁজি তে ব্যবসা শুরু করার জন্য অনেকেই একটি ফুড স্টল দেওয়ার পরিকল্পনাটা করছেন।

কম পুঁজি তে ফুড স্টল খোলার ক্ষেত্রে আদর্শ হতে পারে মোমো (Momo)। মোমো খেতে ভালোবাসেন না এমন মানুষ নেই বললেই চলে। মোমো খেতে তো ভালো হয়ই এছাড়াও এটি শরীরের জন্য পুষ্টিদায়কও হয়। মোমো একটি জনপ্রিয় খাবার। মোমোর চাহিদাও বেশি রয়েছে। এই ব্যবসা শুরু করার ক্ষেত্রে বিনিয়োগেরও প্রয়োজন হয় না।

সুপ্রতিম খাসকেল নামক একজন মোমো ব্যবসায়ী বলেছেন, মোমোর ব্যবসা শুরু করার জন্য একটি দোকান ভাড়া নিতে পারে অথবা একটি ফুড ভ্যান ভাড়া নিতে পারেন। এই ব্যবসার ক্ষেত্রে অল্প পুঁজির প্রয়োজন হয়।

মোমোর ব্যবসা শুরু করতে গেলে আপনাকে প্রথমে একটি মোমো স্টিমার নিতে হবে। এরপর একটি ওভেন ও একটি মিক্সার গ্রাইন্ডার লাগবে। এছাড়াও মোমোর চাটনি রাখার জন্য বাটি লাগবে। এইগুলি সবই অনলাইন এবং অফলাইন থেকে পাওয়া যাবে। এই সবকিছুর জন্য মোটামুটি ১০ হাজার টাকার মতো খরচ পড়তে পারে।

এরপর মোমো তৈরির সামগ্রী কিনতে হবে। এছাড়াও মোমো পরিবেশন করার জন্য কাগজ বা থার্মোকলের থালা, বাটি, চামচ ইত্যাদি কিনতে হবে। এই সব কিছু মোটামুটি আপনি পাঁচ হাজার টাকার মধ্যেই কিনতে পারবেন। সব মিলিয়ে মোট আপনার ১৫ হাজার টাকা মত লাগবে। ১৫ হাজার টাকা বিনিয়োগ করে আপনি নিজের একটি ব্যবসা শুরু করতে পারবেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now