New Business Idea: প্রচণ্ড এই গরমে রইলো মোটা টাকা রোজগার করার উপায়, বাম্পার চলবে এই ব্যবসা

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এই বছর গ্রীষ্মকালে প্রচুর পরিমাণ গরম পড়েছে। গ্রীষ্মকাল এলেই বরফের চাহিদা প্রচুর বেড়ে যায়। আপনি যদি এই মরশুমে একটি ব্যবসা শুরু করার কথা ভাবেন, তাহলে মাত্র ১ লক্ষ টাকা বিনিয়োগ করে একটি আইস কিউব ফ্যাক্টরি স্থাপন করতে পারেন। এটি এমন একটি ব্যবসা যেটি শহরাঞ্চল কিংবা গ্রামাঞ্চল যেকোনো জায়গাতেই স্থাপন করা যেতে পারে।

বিয়ে হোক কিংবা কোনো পার্টি বা জুসের দোকান সব জায়গাতেই সারা বছর বরফের চাহিদা থাকে। এই ব্যবসা শুরু করার জন্য প্রথমে নিকটস্থ প্রশাসনিক অফিসে গিয়ে রেজিস্টার করতে হবে।

এছাড়াও এই ব্যবসা শুরু করার জন্য একটি ফ্রিজারের প্রয়োজন। এর সাথে বিশুদ্ধ জল এবং বিদ্যুতেরও দরকার পড়বে। কমপক্ষে ১ লক্ষ টাকা এই ব্যবসার জন্য বিনিয়োগ করতে হবে।

আইস কিউব তৈরি করতে ব্যবহৃত ডিপ ফ্রিজারের দাম ৫০ হাজার টাকা থেকে শুরু হয়। আরও কিছু যন্ত্রপাতি এর সঙ্গে কিনতে হবে। তবে আয় বাড়লে সেই সকল যন্ত্রপাতি কিনলেও চলবে।

তবে এই ব্যবসা শুরুর আগে ভালো করে গবেষণা করতে হবে। এরপর চাহিদা অনুযায়ী আইস কিউব তৈরি করা উচিত।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এই ব্যবসা থেকে প্রতি মাসে ২০ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকা আয় করা যায়। চাহিদা বাড়লে এই ব্যবসা থেকে মাসিক ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা আয় করাও সম্ভব।

তবে এই বরফ বিক্রি করার জন্য কোথাও যাওয়ার দরকার নেই। যদি কোনো অঞ্চলে বরফের চাহিদা বেশি থাকে তাহলে ক্রেতারা নিজেরাই বরফ কিনতে আসবে।

এছাড়াও বরফ সবজি বিক্রেতাদের কাছে, ফলের দোকানে পাঠানো যেতে পারে। এছাড়াও আইসক্রিম বিক্রেতা, ফুচকা বিক্রেতা, হোটেল ইত্যাদি জায়গায় বিক্রি করাও যেতে পারে।

Shreya Goswami

Content Writer