কর্মক্ষেত্রে পারদর্শী হয়ে উঠতে চান? বিনামূল্যে প্রশিক্ষণ দেবে IIT মাদ্রাজ

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Indian Institutes of Technology (IIT) Madras এ তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে বলা হয়েছে, আইআইটি (IIT) মাদ্রাজ প্রবর্তক টেকনোলজি ফাউন্ডেশন এর তরফ থেকে একটি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণটি করার জন্য অংশগ্রহণকারীদের কোনোরকম আবেদন মূল্য দিতে হবে না।

আগ্রহী প্রার্থীদের ২০২৩ বা ২০২৪ সালে পদার্থবিদ্যা, রসায়ন, কম্পিউটার সাইন্স, গণিত বা বায়োটেকনোলজি বিষয় নিয়ে স্নাতক পাস করে থাকতে হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়েই স্নাতক পাস করে থাকতে হবে।

ইনফরমেশন টেকনোলজি ক্ষেত্রে চাকরি করতে যারা চান এই প্রশিক্ষণে তারা যোগদান করার সুযোগ পাবেন। মোট তিন মাসের প্রশিক্ষণ দেওয়া হবে। জুলাই মাসে ক্লাস শুরু হবে এবং সেপ্টেম্বরে ক্লাস শেষ হবে।

ক্লাউড ফান্ডামেন্টালস, টিকিটিং টুলস, নেটওয়ার্কিং এসেনশিয়ালস, স্টোরেজ অ্যান্ড ব্যাকআপ ফান্ডামেন্টালস, লিনাক্স অ্যান্ড উইন্ডোজ বেসিকস ইত্যাদি বিষয়গুলি শেখানো হবে। এর সাথে মক ইন্টারভিউ এবং ক্যাম্পেনের ব্যবস্থাও থাকবে।

এই প্রশিক্ষণটিতে সুযোগ পেতে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে। আগ্রহী প্রার্থীরা ১২ ই জুন অবধি আবেদন করতে পারবেন। আইআইটি (IIT) মাদ্রাজের তরফ থেকে বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিতভাবে জানার জন্য আইআইটি মাদ্রাজের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Shreya Goswami

Content Writer