৪০০ দিনেই ধনী হতে পারেন SBI-এর এই দুর্দান্ত স্কিমে, জানুন বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) নিয়ে এসেছে এমন একটি বাম্পার স্কিম যেই স্কিমে বিনিয়োগ করলে যে কেউ হয়ে যেতে পারে ধনী। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) এই স্কিমে বিনিয়োগ করলে মাত্র ৪০০ দিনেই আপনি ধনী হতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) এই বিশেষ এফডি স্কিমটির নাম হল অমৃত কলস স্কিম (SBI Amrit Kalash Scheme)। মাত্র ৪০০ দিনে যে কাউকে ধনী করে দিতে পারে এই স্কিম। এই স্কিমটি হল ৪০০ দিনের একটি ফিক্সড ডিপোজিট স্কিম (Fixed Deposit)। এই স্কিমে বিনিয়োগ করলে আপনি ৭.৬% হারে সুদ পেতে পারবেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকরাই এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন।

৪০০ দিনের এই এসবিআই অমৃত কলস স্কিমে (SBI Amrit Kalash Scheme) বিনিয়োগ করার শেষ তারিখ ২০২৪ সালের ৩০ শে সেপ্টেম্বর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) তরফ থেকে জানানো হয়েছে, এই স্কিমে বিনিয়োগ করে সাধারণ মানুষ ৭.১০% হারে সুদ পাচ্ছেন। সিনিয়র সিটিজেনরা ৭.৬০% হারে সুদ পাচ্ছেন।

এসবিআই অমৃত কলস স্কিমে বিনিয়োগের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২৪ থাকলেও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এই সময়সীমা আরও ৬ মাস বাড়ানো হয়েছে। তাই এই সময়সীমার মধ্যে আপনি অনলাইনে কিংবা অফলাইনে এই প্ল্যানটি বুক করতে পারেন।

এসবিআই অমৃত কলস স্কিমে (SBI Amrit Kalash Scheme) বিনিয়োগ করলে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বিনিয়োগকারীদের লোনের সুবিধা দিয়ে থাকেন। তাই এই স্কিমে বিনিয়োগকারীরা লোনের জন্য আবেদনও করতে পারবেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে (SBI Official Website) বলা হয়েছে, ৪০০ দিনের মেয়াদে এসবিআই অমৃত কলস স্কিমে যে কেউ বিনিয়োগ করতে পারবেন এবং নিশ্চিত রিটার্নও পাবেন। এই স্কিমে বিনিয়োগকারীরা মাসিক, ত্রৈমাসিক এবং অর্ধবার্ষিক হিসাবে সুদের পেমেন্ট নিতে পারবেন।

এই স্কিমে ম্যাচিউরিটির উপর টিডিএস কাটা হয়। টিডিএস কাটার পর সুদের টাকা গ্রাহকদের অ্যাকাউন্টে জমা হয়। এসবিআই এর ওয়েবসাইটে জানানো হয়েছে, যদি কেউ ৪০০ দিনের আগেই বিনিয়োগ করা টাকার পরিমাণ তুলে নেন, তাহলে তার প্রযোজ্য সুদের হারের থেকে ০.৫০% থেকে ১% সুদের হার জরিমানা হিসাবে কাটা যাবে।