Investment: ১০ লাখ টাকা পাবেন পোস্ট অফিসের এই স্কিমে ৬০০০ টাকা করে প্রতি মাসে রাখলে

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বর্তমান সময়ে বিনিয়োগ করা মানে ভবিষ্যতকে সুরক্ষিত করা। এখন অনেক অংশে মানুষ এই বিষয়টি আজ করতে পেরেছে তাই বিনিয়োগের দিকে ঝুঁকে পড়েছে। তবে বিনিয়োগ করার জন্য প্রথমে বিনিয়োগ সম্পর্কে ভালো করে জেনে নিতে হবে। বিশেষজ্ঞ না হলে সেখানে বিনিয়োগ না করাই উচিত। এই দিক থেকে ব্যাংক বা পোস্ট অফিসের একাধিক স্কিম গুলিতে সুরক্ষার সঙ্গে নিশ্চিত রিটার্ন দেওয়া হয়।

কেন্দ্রীয় সরকার (Government of India) তত্ত্বাবধানে পোস্ট অফিসের (Post Office Scheme) একাধিক স্কিমগুলি রয়েছে। আর এই স্কিমের সুদের হার কেন্দ্রীয় সরকার দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে। সম্প্রতি কেন্দ্রীয় সরকার রেকারিং ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে।

রেকারিং ডিপোজিট স্কিম (Recurring Deposit Scheme) হলো পোস্ট অফিসের পাঁচ বছরের মেয়াদের একটি স্কিম। বর্তমানে এই স্কিমে ৬.৫ শতাংশ হারে সুদের হার দেওয়া হয়। আগে এই স্কিমে পাঁচ বছরের মেয়াদে বিনিয়োগ করা যেত কিন্তু এখন এর মেয়াদ বাড়ানো হয়েছে। এখন এই স্কিমের মেয়াদ বাড়িয়ে ১০ বছর পর্যন্ত করা হয়েছে।

যদি বিনিয়োগের হিসেবটি দেখা হয় তাহলে এই স্কিমে মাত্র ১০০ টাকা থেকে বিনিয়োগ করা যায়। আর এখানে সর্বোচ্চ বিনিয়োগের কোন সীমারেখা নেই।

সেই হিসেবে যদি কেউ  প্রতি মাসে ৬০০০ টাকা করে বিনিয়োগ করে তাহলে ১০ বছর পর তার মোট বিনিয়োগের পরিমাণ হবে ৭ লক্ষ ২০ হাজার টাকা। আর ৬.৫ শতাংশ সুদ হারে। শুধুমাত্র সুদ হিসেবে পাবে ২,৯৩,৯২৮ টাকা। দিয়ে সুদ ও আসল মিলিয়ে দশ বছর পর আপনাকে দেওয়া হবে মোট ১০,১৩,৯২৮ টাকা।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Links)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন