Atal Pension Yojana: মাসে ৫,০০০ টাকা করে পেনশন পাবেন মাত্র ২১০ টাকা বিনিয়োগ করে!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বর্তমানে মানুষ অর্থ উপার্জনের সঙ্গে সঙ্গে বিনিয়োগের দিকেও ভালো খেয়াল রেখেছেন। অধিকাংশ মানুষই নিশ্চিত ভবিষ্যতের সুরক্ষার জন্য প্রথম থেকেই বিনিয়োগ করে থাকেন। আপনিও যদি ভালো কোন সংস্থা বিনিয়োগ করতে চান তাহলে আজকেই প্রতিবেদন মাধ্যমে আমরা আপনাদের সেই তথ্য দিতে পারি। অটল পেনশন যোজনা হল এমন একটি স্কিম যেখানে আপনি নিশ্চিত বিনিয়োগ করতে পারেন। তাই এই ব্যাপারে সবিস্তারে জানার জন্য প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

স্কিমের নাম ও বিবরণ

কেন্দ্রীয় সরকার (Central Government) প্রচলিত এই স্কিমটির নাম হল অটল পেনশন যোজনা (Atal Pension Yojana) বিনিয়োগের দিক থেকে এটি হল সম্পূর্ণ নিরাপদ একটি স্কিম। এতে বিনিয়োগ করলে আপনি সময় শেষে অর্থ সঠিকভাবে ফিরে পাবেন।

সুবিধা

এই স্কিমে বিনিয়োগ করলে ৬০ বছর বয়সের পর থেকে আপনি প্রতি মাসে ৫,০০০ টাকা করে পেনশন পাবেন। ১৮ থেকে ৪০ বছর বয়স পর্যন্ত নাগরিকরা এই স্কিমে বিনিয়োগ করতে পারবে।

বিনিয়োগের নিয়ম

যদি আপনি ১৮ বছর বয়স থেকে এই স্কিমে বিনিয়োগ করা শুরু করেন তাহলে প্রতি মাসে আপনাকে ২১০ টাকা করে বিনিয়োগ করতে হবে। তাহলে আপনি ৬০ বছর বয়সের পর থেকে মাসে ৫০০০ টাকা করে পেনশন পাবেন।

আবার স্বামী স্ত্রী দুজনে মিলে যদি বিনিয়োগ করেন তবে ৬০ বছর বয়সের পর থেকে ১০,০০০ টাকা করে পেনশন পাবেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আরও পড়ুন: মাধ্যমিক পাশেই MTS পদে নিয়োগ চলছে, শূন্যপদ ৫৬৭টি (MTS Job Recruitment 2024)

কীভাবে বিনিয়োগ করবেন?

এই স্কিমে বিনিয়োগ করা অত্যন্ত সহজ। আপনার নিকটবর্তী কোন ব্যাংকে গিয়ে আপনি এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। ভবিষ্যৎ সুরক্ষার জন্য কেন্দ্রীয় সরকারের এই যোজনা হল অন্যতম সেরা একটি প্রকল্প।

আরও পড়ুন: UPSC-এর মাধ্যমে বন পরিষেবা বিভাগে নিয়োগ চলছে, রইলো আবেদন পদ্ধতি সহ বিস্তারিত (UPSC Forest Service Recruitment 2024)

গুরুত্বপূর্ণ লিঙ্ক

আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন👉যুক্ত হন