Cyclone Remal in Bengal: রাজ্যের তিন জেলায় ঘূর্ণিঝড়ের গতি কততে পৌঁছবে? রিমল-এ কতটা আশঙ্কা কলকাতায়?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে সকলকে সাবধান করা হয়েছে, কারণ আগামী ২৬ মে  রবিবার মধ্যরাতের সময়ে ঘূর্ণিঝড় রিমল (Cyclone Remal) উপকূলে আছড়ে পড়তে চলেছে। আবহাওয়া দপ্তরের তরফ থেকে ঘূর্ণিঝড় আছে অবস্থান বাংলাদেশ হিসেবে চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি এই ঘূর্ণিঝড় পশ্চিমবঙ্গের উপকূলেও আঘাত হানতে পারে।

তবে সবচেয়ে বেশি বাংলাদেশের উপকূলে আছড়ে পড়লেও পশ্চিমবঙ্গে এই ঘূর্ণিঝড় যথেষ্ট ক্ষয়ক্ষতি চালাতে পারে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে। ঘূর্ণিঝড় যে এলাকাগুলিতে সবচেয়ে বেশি তাণ্ডব চালাবে সেগুলি হল রাজ্যের তিন উপকূলবর্তী জেলা উত্তর চব্বিশ পরগণা, দক্ষিণ চব্বিশ পরগণা এবং পূর্ব মেদিনীপুর।

দক্ষিণ ২৪ পরগণায় এই ঘূর্ণিঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার৷ উত্তর চব্বিশ পরগণা জেলায় এই ঝড়ের গতি  ঘণ্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার হওয়ার সম্ভাবনা রয়েছে। আর পূর্ব মেদিনীপুর জেলায় এই ঘূর্ণিঝড়ের গতিবেগ ৭০ থেকে ৮০ কিলোমিটার থাকতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে আরো জানানো হয়েছে যে এই ঝড়ের পাশাপাশি ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তাই সমস্ত এলাকায় সতর্কবার্তা জারি করা হয়েছে।

ঘূর্ণিঝড় রিমলের (Cyclone Remal) প্রভাব আশপাশের এলাকা গুলিতেও পড়বে। আগামী ২৬ মে সোমবার কলকাতা, হাওড়া. হুগলি জেলাতে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important links)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন