Rain Forecast In Bengal: টানা ৭ দিন ধরে চলবে বৃষ্টি! কবে কোন কোন জেলায়?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

দীর্ঘ কয়েক সপ্তাহ ধরে প্রবল তাপমাত্রা চলার পর কিছুদিন থেকে তাপমাত্রা ৪০ এর নিচে নেমেছে। তবে স্বস্তি নেই এখনো। গরম ও অস্বস্তিকর আবহাওয়া এখনো রয়েই গেছে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে এই তাপমাত্রা ক্রমশ বাড়িতেই থাকবে। উত্তরবঙ্গেও একই অবস্থা তৈরি হবে। স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেশি থাকবে। উত্তরের পার্বত্য এলাকাগুলিতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

আপাততভাবে শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গের কোন জেলাতেই বৃষ্টির সম্ভাবনা সেইরকম ভাবে নেই। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও শুক্রবার সেরকম কোন সম্ভাবনা নেই।

তবে উত্তরবঙ্গে শুক্রবার শনিবার বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং এই তিন জেলায় আগামী শুক্রবার হালকা বৃষ্টি হতে পারে। এরপরে শনিবার উত্তরবঙ্গের সব জেলাতে হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে।

পরবর্তী রবিবার উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গসহ রাজ্যের সবকাটি জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সব জেলাতে সমান বৃষ্টিপাত না হলে ঐদিন সবকটি জেলাতে হালকা ও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। কোন জেলায় বেশি অথবা কোন জেলায় কম বৃষ্টির সম্ভাবনা।

এরপর আগামী সোমবার অর্থাৎ ২০ মে তারিখে রাজ্যের উত্তরের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাত ও  দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এর পরবর্তী মঙ্গলবার অর্থাৎ ২১ তারিখ ঐদিনও দক্ষিণের সবকটি জেলাতে বৃষ্টি হতে পারে।  তারপরে ২২ তারিখ বুধবার বৃষ্টির অবস্থান বর্তমান থাকবে কোথাও হালকা অথবা মাঝারি ভাবে।

মোট কথা হলো অবশেষে দীর্ঘদিন গরম কাটার পর রাজ্যে বৃষ্টি আসতে চলেছে। এ বৃষ্টি প্রায় এক সপ্তাহ জুড়ে থাকবে রাজ্যের প্রায় সবকটি জেলাতেই।

আগামী শনিবার ও রবিবার রাজ্যের কয়েকটি জেলায় অর্থাৎ মালদা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া,  দিনাজপুর, বীরভূম  ও পশ্চিম বর্ধমানে তাপ প্রবাহের সম্ভাবনা থাকছে। তবে উত্তরের দার্জিলিং ও কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর কর্তৃক খবর কেরলে মৌসুমী বায়ু ঢুকবে আগামী ৩১ মে তারিখে। আন্দামানে আগাম বর্ষা শুরু হবে। আলিপুর আবহাওয়া দপ্তর কর্তৃক আরো জানানো হয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু ১৯ মে তারিখে দক্ষিণ আন্দামান সাগর, নিকোবর দ্বীপপুঞ্জে ঢুকে পড়বে। চলতি বছর নির্ধারিত সময়ের তিনদিন আগে এই বায়ু প্রবেশ করছে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Links)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন