West Bengal Weather Update: বৃষ্টিময় উত্তরবঙ্গ আর দক্ষিণবঙ্গে চরম অস্বস্তি! আগামী ক’দিন কেমন থাকবে রাজ্যে আবহাওয়া? জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে সারাদিন আর্দ্রতার জন্য অস্বস্তি থাকলেও বিকেলের পর থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি তো হবেই তার সাথে দমকা বাতাস বইতে পারে। দক্ষিণবঙ্গে সারাদিন আর্দ্রতার জন্য অস্বস্তি থাকলেও বিকেলের পর থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে এবং সাথে দমকা বাতাস বইতে পারে।

উত্তর দিনাজপুর জেলায় আগামী কয়েক দিনে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও বজ্রপাতও হতে পারে এমনটাই জানা যাচ্ছে আবহাওয়া দফতর সূত্রে।

দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়তে পারে। আগামী তিনদিন মঙ্গলবার থেকে শুক্রবার এর মধ্যে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি হতে পারে।

বর্ষা তড়িঘড়ি করে উত্তরবঙ্গে ঢুকে গেলেও আপাতত থমকে আছে। মৌসুমী অক্ষরেখা গত ৩১ শে মে থেকে একই জায়গায় রয়েছে। আপাতত এই সপ্তাহটায় উত্তরবঙ্গ থেকে মৌসুমী বায়ুর দক্ষিণবঙ্গে আসার কোনরূপ সম্ভাবনা নেই।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবহাওয়াবিদদের মতে, আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকতে পারে। সোমবার কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে সারাদিন আর্দ্রতার জন্য অস্বস্তি চরমে থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই অস্বস্তিও বাড়তে থাকবে। বিকেলের পর থেকে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হতে পারে। এর সাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো বাতাস বইতে পারে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১.৪ ডিগ্রি কম। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যেটি স্বাভাবিকের থেকে ০.১ ডিগ্রি বেশি। কলকাতা শহরের তাপমাত্রা আগামী ২৪ ঘন্টায় ২৮-৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। এছাড়াও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৬-৯২ শতাংশের মধ্যে থাকতে পারে।