১১ লাখ টাকা রিটার্ন মাত্র ৮৭ টাকা জমিয়েই! ধামাকাদার স্কিম নিয়ে এল LIC

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

LIC এমন এক সংস্থা যেখানে কমবেশি সবাই আজকাল বিনিয়োগ করে থাকে। কারণ এই সংস্থা গ্রাহকদের ন্যায্য মূল্যের সঙ্গে সঙ্গে নিশ্চিত অর্থ রিটার্ন করে থাকে। এখানে শিশু থেকে শুরু করে বয়স্ক বা বৃদ্ধ সকলের জন্যই একাধিক স্কিম রয়েছে। তবে এগুলো ছাড়াও কিছু কিছু স্কিম রয়েছে যেগুলি শুধুমাত্র মহিলাদের জন্য। আজকে আমরা এই প্রতিবেদনে সেই স্কিম গুলির ব্যাপারে আপনাদের জানাবো। চলুন জেনে নেওয়া যাক।

স্কিমের নাম ও বিবরণ

মহিলাদের জন্য চালু করা এই স্কিমের নাম হলো এলআইসি আধার শীলা পলিসি (LIC Adharshila Policy)। এটি দীর্ঘমেয়াদী একটি স্কিম। যেখানে দীর্ঘ সময় পর্যন্ত অর্থ বিনিয়োগ করলে ভালো টাকা রিটার্ন পাওয়া যায়।

বিনিয়োগের পরিমাণ

এই পলিসিতে প্রতিদিন মাত্র ৮৭ টাকা থেকে বিনিয়োগ করা যায়। এটি হলো একটি নন লিঙ্কড, ব্যক্তিগত জীবন বিমা প্রকল্প। এখানে শুধুমাত্র মহিলারাই বিনিয়োগ করতে পারেন।

স্কিমের সুবিধা

বিনিয়োগের সময় পড়তে পর বিনিয়োগকারী মহিলাকে সমস্ত টাকা ফিরিয়ে দেওয়া হয়। আমি নির্দিষ্ট সময় পূর্তির আগে যদি তার মৃত্যু হয় তাহলে তার সমস্ত টাকা যে নমিনি থাকে তার নামে দিয়ে দেওয়া হয়। এছাড়াও ম্যাচিউরটির আগেই পলিসি হোল্ডারের মৃত্যু হলে এলআইসির তরফ থেকে তার পরিবারকে আর্থিক সাহায্য করা হয়। আর যদি পলিসি হোল্ডার বেঁচে থাকে তাহলে তার রিটার্নের উপর ‘লিভিং বেনিফিট’ দেওয়া হয়।

আরও পড়ুন: FREE বিদ্যুৎ ১ কোটি বাড়িতে! বিরাট ঘোষণা মোদির! কারা ও কী ভাবে সুবিধা পাবেন?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবেদনের শর্ত

১) এই স্কিমে শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবে।

২) এই স্কিমে আবেদন করতে হলে বিনিয়োগকারী মহিলাদের আধার কার্ড থাকতে হবে।

৩)  এই স্কিমে বিনিয়োগকারী মহিলাদের বয়স ৮ বছর থেকে ৫৫ বছরের মধ্যে হতে হবে।

আরও পড়ুন: মেয়ের নামে সুকন্যা না কি সমৃদ্ধি স্ত্রীর সঙ্গে MIS? কোথায় বেশি লাভবান হবেন?

বিনিয়োগের নিয়মাবলী

এই স্কিমে আবেদনকারী মহিলারা  ১০ থেকে ২০ বছর মেয়াদে এই পলিসি কিনতে পারবেন। যা ৭০ বছর বয়সে ম্যাচিউর করবে এবং রিটার্ন অর্থ ফিরে আসবে। অর্থাৎ নিয়মানুযায়ী যদি কেউ ৫৫ বছর বয়সে এই পলিসি কেনেন, তাহলে তিনি ১৫ বছরের জন্যই এতে বিনিয়োগ করতে পারবেন। এই স্কিমে সর্বনিম্ন ২ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত সাম অ্যাসিওর্ড পাওয়ার সবিধা রয়েছে।

এলআইসি আধার শীলা পলিসি (LIC Adharshila Policy)  থেকে আপনি ১১ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারেন তবে তার জন্য আপনাকে প্রতিদিন ৮৭ টাকা করে বিনিয়োগ করতে হবে। এক্ষেত্রে আপনার বার্ষিক বিনিয়োগের পরিমাণ হবে ৩১,৭৫৫ টাকা। যা ১০ বছর মেয়াদে হবে মোট ৩,১৭,৫৫০ টাকা। আর ৭০ বছর বয়সে মোট ১১ লাখ টাকা পাবেন।

সুবিধা

এই স্কিম থেকে সর্বনিম্ন ৭৫ হাজার টাকা পর্যন্ত বীমার সুবিধা পাওয়া যাবে। এটি সর্বোচ্চ ৩ লাখ টাকা। এই স্কিমে মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক প্রিমিয়ামের সুবিধা পাওয়া যায়। এতে বিনিয়োগের নির্দিষ্ট সীমাও রয়েছে। ৩ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যাবে।

এলআইসি আধার শীলা পলিসি (LIC Adharshila Policy) এমন একটি স্কিম যা শুধুমাত্র মহিলাদের জন্যই চালু করা। তারা শেষ বয়সে যাতে আর্থিক সহায়তা পায় সেই কথা ভেবেই এই পলিসি চালু করেছে এলআইসি।

গুরুত্ব পূর্ণ লিংক (Important link)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *