১২,৩৮৮ টাকা প্রতি মাসে পেতে পারেন LIC-র এই দুর্দান্ত স্কিমে, পদ্ধতি জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(১/৬) বর্তমানে মানুষ LIC তে নিজেদের সঞ্চিত অর্থ রাখতে সাচ্ছন্দ্য বোধ করে। এই LIC অর্থাৎ Life Insurance Corporation of India বর্তমানে ভারতের বৃহত্তম বীমা সংস্থা হিসেবে পরিচিত। এর প্রধান কারণ হলো LIC কোম্পানি প্রতিটি বয়সের মানুষের জন্য একাধিক স্কিম চালু করে রেখেছে।

(২/৬) যারা ষাটোর্ধ্ব রয়েছেন তাদের জন্য পেনশনের একাধিক স্কিমও রয়েছে। তবে যদি কেউ এর কম বয়স থেকে পেনশন পেতে চায় তাহলে ৪০ বছর বয়সের পর পেনশন পেতে পারে। LIC তে এমন স্কিমও রয়েছে। যার নাম হলো এলআইসি সরল পেনশন পলিসি (LIC Saral Pension Policy)।

(৩/৬) LIC তে একাধিক পলিসি রয়েছে যেখানে টাকা বিনিয়োগ করলে মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। তবে যারা কম বয়স থেকে পেনশনের সুবিধা পেতে চান তাদের জন্য এই স্কিম টি অন্যতম।

(৪/৬) মধ্যবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্ত মানুষদের জন্য একাধিক কিমের সুবিধা রাখে এই এলআইসি কোম্পানি। আপনি নিজের সাধ্য মতো এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এলআইসি সরল পেনশন পলিসি (LIC Saral Pension Policy) হল অবসর গ্রহণের পর পেনশনের সুবিধা পাওয়ার জন্য অন্যতম জনপ্রিয় স্কিম।

আরও পড়ুন: মেয়ে থাকলেই পাবেন ৬৯ লক্ষ টাকা! কী ভাবে টাকা পাবেন? রইলো বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

(৫/৬) এই পলিসিতে একক বিনিয়োগের সঙ্গে সঙ্গে যৌথ বিনিয়োগও করা যায়। আপনি যদি চান তাহলে আপনার স্ত্রীর সঙ্গে এই পলিসিতে অ্যাকাউন্ট খুলতে পারেন। এই পলিসিতে বিনিয়োগ করে আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক বা বার্ষিক পেনশন পেতে পারেন।

আরও পড়ুন: ১১ লাখ টাকা রিটার্ন মাত্র ৮৭ টাকা জমিয়েই! ধামাকাদার স্কিম নিয়ে এল LIC

(৬/৬) এই পলিসিতে আপনি যত খুশি বিনিয়োগ করতে পারেন, এতে সর্বোচ্চ বিনিয়োগের কোন সীমারেখা নির্ধারণ করা হয়নি। এই পলিসির আয়, প্রিমিয়ামের পরিমাণ, পলিশের মেয়াদ এবং বীমা কৃত অর্থ দ্বারা নির্ধারিত হয়ে থাকে। LIC-র এই পলিসি থেকেধরনের বিকল্প পাওয়া যায়। এতে সর্ব্বোচ বিনিয়োগের কোনো সীমারেখা নেই, আপনি যত বেশী বিনিয়োগ করতে পারবেন আপনার পেনশনের পরিমাণ তত বাড়বে।

গুরুত্বপূর্ণ লিংক (Important link)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *