বাঁকুড়া জেলা আদালতে প্রচুর শূন্যপদে চাকরির সুযোগ! আবেদন প্রক্রিয়া সহ বিস্তারিত জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Bankura District Court Recruitment 2024: চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। বাঁকুড়া জেলা আদালত কর্তৃক (Bankura District Court) বিভিন্ন পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতের যেকোনো জায়গা থেকে আপনি এখানে আবেদন করতে পারবেন। অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে আপনি আবেদন করতে পারবেন।

মোট শূন্যপদ- ৯৯ টি।

পদের নাম

  • প্রসেস সার্ভার [UR- 03, UR(EC)-01, UR (PWD)-01, SC- 01, ST(EC)-01, OBC(A)-01, OBC (A) (EC)-01]
  • সীল বেলিফ [UR-01, UR(EC)-01, SC-01]
  • গ্রুপ-ডি (পিয়ন/নাইট-গার্ড/ফরাশ) [UR-11, UR(EC)-06, UR (Ex-Serviceman)-02, UR (Meritorious sports person)-01, UR (PWD )-02, SC-06, SC(EC)-02, SC (Ex-Serviceman)-01, ST- 01, ST(EC)01, OBC(A)-02, OBC(A)) (EC)-02, OBC(B)-01, OBC(B)(EC)-01]
  • লোয়ার ডিভিশন ক্লার্ক [UR-12, UR(EC)-06, UR(Ex- serviceman)01, UR (Meritorious sports person)-01, UR (PWD)-02, SC- 06, SC(E.C.)-01, SC(EX- SERVICEMAN)-01, ST-02, OBC(A)-03, OBC(A)(EC)-01, OBC(B)-02, OBC(B) (EC)-01]
  • আপার ডিভিশন ক্লার্ক [UR-03, UR(EC)-01, SC-01, SC(EC)-01, ST-01, OBC(A)-01, OBC(B)- 01]

বয়স সীমা

এই সমস্ত পদে আবেদনকারী সকল শ্রেনীর ব্যক্তিদের বয়স ১.১.২০২৪ তারিখের হিসাবে ন্যূনতম ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। ওবিসি (OBC A এবং B) সম্প্রদায়ের ক্ষেত্রে ন্যূনতম তিন বছর এবং এসসি (SC) ও এসটি (ST) সম্প্রদায়ের প্রার্থীদের জন্য পাঁচ বছরের ছাড় অনুমোদন করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

আপার ডিভিশন ক্লার্ক পদের জন্য যারা আবেদন করবেন তাদের ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে সরকার স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়া কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে এবং ভালো টাইপিং স্পীড থাকতে হবে। এছাড়া সরকার স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে কম্পিউটারের একটি সার্টিফিকেট থাকতে হবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক ও সীল বেলিফ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই সরকার স্বীকৃত যে কোন বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং সরকার স্বীকৃত কোন প্রতিষ্ঠান থেকে কম্পিউটারের একটি সার্টিফিকেট এবং ভালো টাইপিং স্পীড থাকতে হবে। এছাড়াও প্রসেস সার্ভার এবং গ্রুপ ডি পদের জন্য আবেদনকারী প্রার্থীদেরকে অবশ্যই সরকার স্বীকৃত যে কোন বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাস করে থাকতে হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবেদন প্রক্রিয়া

বাঁকুড়া জেলা আদালতের (Bankura Court Recruitment) অফিসিয়াল অনলাইন ওয়েবসাইট থেকে ২৪.০৫.২০২৪ তারিখ থেকে ২৬. ০৬.২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। এছাড়াও পরীক্ষার ফিস আপনাকে অনলাইনের মাধ্যমেই জমা করতে হবে।

আবেদন করার জন্য এই লিংকে ক্লিক করুন- https://bankura.dcourts.gov.in

শর্তাবলী: একজন প্রার্থী একের বেশি পদে আবেদন করতে পারবেন না। একের বেশি পদে আবেদন করলে আপনার পুরো ফর্মটি বাতিল হয়ে যাবে।