T20 World Cup 2024: বড় চমক টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ওপেনিং জুটিতে! রোহিতের পার্টনার নিয়ে ধোঁয়াশা!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) ইতিমধ্যেই ২ রা জুন থেকে শুরু হয়ে গিয়েছে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হচ্ছে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ মিলিয়ে মোট ৯টি ভেন্যুতে খেলা হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ভারতের প্রথম ম্যাচ আয়ারল্যান্ড এর বিরুদ্ধে ৫ তারিখ। এই ম্যাচ দিয়েই টি-টোয়েন্টি অভিযান শুরু করবে ভারতীয় দল। এরপরই ৯ ই জুন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

তবে সেই মেগা ম্যাচের আগে ভারতের ওপেনিং জুটি নিয়ে জল্পনা তুঙ্গে। মূল পর্বের খেলা শুরু হওয়ার আগে ভারত, বাংলাদেশের সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। সকলে মনে করেছিলেন সেদিন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। কিন্তু একপ্রকার সবাইকে অবাক করে দিয়েই সেদিন রোহিতের সঙ্গে ওপেন করেন সঞ্জু স্যামসন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের জীবনের সব থেকে সেরা ফর্মে ছিলেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলের হয়ে জোড়া দ্বিশতরান করেছিলেন তিনি। কিন্তু আইপিএল ২০২৪ (IPL 2024) এ রাজস্থান রয়্যালসের হয়ে ঠিকমতো পারফরমেন্স করতে পারেননি তিনি।

সে কারণেই জল্পনা উঠছে যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই মুহূর্তে হয়তো যশস্বীকে দিয়ে ওপেন করাবেন না। তার বদলে হয়তো ওপেন করতে পারেন সঞ্জু স্যামসন। তবে বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ওপেন করলেও সেই ম্যাচে রান করতে পারেননি সঞ্জু। ফলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট রোহিতের সঙ্গে কাকে দিয়ে ওপেন করাবেন সেটা শুধু জানা যাবে ভারতের প্রথম ম্যাচেই। সঞ্জু স্যামসন ও রিসভ পন্থ ২ উইকেট কিপার কে একসাথে খেলাবেন কিনা সেটাও পুরোটাই নির্ভর করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর উপর।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এছাড়াও বিরাট কোহলি দলে ফিরলে তাকে দিয়ে ওপেন করানোর একটা ভাবনা রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর কাছে। আইপিএল ২০২৪ (IPL 2024) এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এর হয়ে ওপেন করে টুর্নামেন্টের সব থেকে বেশি রান করে অরেঞ্জ ক্যাপের মালিক হন বিরাট কোহলি। ফলে তাকে দিয়ে ওপেন করানোর জল্পনাও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট, ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা ওপেনিং জুটি নিয়ে কি ভাবছেন তা এখনও জানা যায়নি। এই সমস্ত প্রশ্নের উত্তর একমাত্র মিলবে ৫ তারিখ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেই। ততদিন আমাদের একটু অপেক্ষা করে যেতে হবে।