সামনেই শুরু হচ্ছে বিশ্বকাপ! পাকিস্তানের বিরুদ্ধে ভারতের টিম কেমন হবে? দেখে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

T20 World Cup 2024: আগামী ২ রা জুন থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। এবার ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা মিলিয়ে মোট নটি ভেন্যুতে নিউ ইয়র্ক, প্রভিডেন্স, গ্রস আইলেট, নর্থ সাউন্ড,লডারহিল, কিংসটাউন, টারৌবা, ডালাস ও ব্রিজটাউনে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।

আগামী ৯ ই জুন ভারত ও পাকিস্তানের (IND VS PAK) মধ্যে ম্যাচটি হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। এটি একটি অস্থায়ী স্টেডিয়াম।

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তান (IND VS PAK) মুখোমুখি হয়েছে মোট ৭ বার। তার মধ্যে ৬ টি ম্যাচেই জয় ছিনিয়ে নিয়েছে ভারত এবং মাত্র ১ টি ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান।

আগামী ৯ ই জুন পাকিস্তানের সাথে এই ম্যাচটিতে জেতার জন্যই মাঠে নামবে ভারতীয় দল। পাকিস্তানের বিরুদ্ধে এই দুর্ধর্ষ ম্যাচটিতে ভারত কিরকম দল মাঠে নামাতে পারে সেটি একনজরে দেখে নেওয়া যাক।

এই ম্যাচটিতে ওপেনিং জুটি হতে পারে রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল। রোহিত শর্মা যদি একবার ক্রিজে সেট হয়ে যেতে পারেন তাহলে বিপক্ষ দলকে ধ্বংস করে দেওয়ার ক্ষমতা উনি রাখেন। এছাড়াও যশস্বী জয়সওয়াল সবসময়ই আক্রমণাত্মকপূর্ণ ব্যাটিং করে থাকেন। এই ওপেনিং জুটি যেকোনো মুহূর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

ভারতীয় দলের আর একজন গুরুত্বপূর্ণ প্লেয়ার হলেন বিরাট কোহলি। সদ্য শেষ হয়ে যাওয়া আইপিএল ২০২৪ (IPL 2024) এ তিনি সর্বোচ্চ রান করে অরেঞ্জ ক্যাপের মালিক হন। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। বিরাট কোহলির অ্যাগ্রেসিভনেসের ফলে সবসময় বিপক্ষ দল চাপে থাকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলি সবসময়ই দুর্দান্ত ছন্দে থাকেন। ৯ ই জুনের ম্যাচটিতেও বিরাট কোহলি বিপক্ষ দলকে রীতিমতো নাজেহাল করতে পারবেন সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

সম্ভাব্য দল:

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মহাম্মদ সিরাজ।