মাধ্যমিক পাশেই ৫,২২০ শূন্যপদে BPNL তরফ থেকে কর্মী নিয়োগ চলছে! রইল আবেদন পদ্ধতি সহ বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

BPNL Farming Officer Recruitment 2024: আপনি কি ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় চাকরি খুঁজছেন? আজ সেইসমস্ত চাকরিপ্রার্থীদের জন্য একটি দারুণ সুখবর নিয়ে এসেছি আমরা। BPNL এর তরফ থেকে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় ৫২২০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আসুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পদের নাম:

  • ফার্মিং ইনস্পিরেশন
  • ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার
  • ফার্মিং ম্যানেজার অফিসার

শূন্যপদ:

  • ফার্মিং ইনস্পিরেশন – ৩৭৫০ টি শূন্যপদ
  • ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার – ১২৫০ টি শূন্যপদ
  • ফার্মিং ম্যানেজার অফিসার- ২৫০ টি শূন্যপদ

শিক্ষাগত যোগ্যতা:

ফার্মিং ইনস্পিরেশন পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সরকার স্বীকৃত যেকোন বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সরকার স্বীকৃত যেকোন বিদ্যালয় থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং ফার্মিং ম্যানেজার অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সরকার স্বীকৃত যেকোন বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস করে থাকতে হবে।

বয়সসীমা:

ফার্মিং ইনস্পিরেশন এবং ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। কিন্তু ফার্মিং ম্যানেজার অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন কাঠামো:

ফার্মিং ইনস্পিরেশন পদের জন্য মাসিক বেতন ২২ হাজার টাকা, ফার্মিং ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য মাসিক বেতন ২৮ হাজার টাকা এবং ফার্মিং ম্যানেজার অফিসার পদের জন্য মাসিক বেতন ৩১ হাজার টাকা ধার্য করা হয়েছে।

নিয়োগকারী সংস্থা:

Bhartiya Pashupalan Nigam limited (BPNL) সংস্থা কর্তৃক কর্মী নিয়োগ করা হবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবেদন প্রক্রিয়া:

এই পদগুলির জন্য আবেদন সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে করতে হবে। চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের সমস্ত প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ নথি আপলোড করে আবেদন পত্রটি পূরণ করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট:

এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়ার অফিসিয়াল ওয়েবসাইটটি হল-https://pay.bharatiyapashupalan.com/onlinerequirment

নিয়োগ পদ্ধতি :

প্রথমে CBT Based পরীক্ষা হবে এবং এরপর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:

অনলাইনে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই ২৩.৫.২০২৪ তারিখ থেকে শুরু হয়ে গেছে। আবেদন প্রক্রিয়া চলবে ২.৬.২০২৪ তারিখ পর্যন্ত। যারা যারা আবেদন করতে ইচ্ছুক তারা অতি সত্বর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করে নিন।