১ লাখ ১২ হাজার ৪০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে আয়কর বিভাগে চাকরির সুযোগ! রইলো বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কেন্দ্রীয় সরকার কর্তৃক আয়কর বিভাগে অ্যাসিস্ট্যান্ট এবং ইনস্পেক্টর
পদে নিয়োগ করা হবে। আয়কর বিভাগ সংস্থা থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদের জন্য আপনিও আবেদন করতে পারেন। তার আগে এই পদগুলি সম্বন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

শূন্যপদ

কেন্দ্রীয় সরকারের আয়কর বিভাগে (Income Tax Department Recruitment 2024) অ্যাসিস্ট্যান্ট এবং ইনস্পেক্টর পদের জন্য মাত্র ২ টি শূন্য পদ রয়েছে। সংস্থার তরফ থেকে ২ টি পদের জন্যই নিয়োগ করা হবে।

বয়স সীমা

এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স ৫৬ বছরের মধ্যে হতে হবে। ৫৬ বছরের উর্ধ্বে বয়স হলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

বেতন কাঠামো

কেন্দ্রীয় সরকার কর্তৃক আয়কর বিভাগে অ্যাসিস্ট্যান্ট এবং ইনস্পেক্টর পদের জন্য প্রার্থী নির্বাচিত হলে লেভেল ৬ এবং সপ্তম পে কমিশন অনুসারে বেতন দেওয়া হবে। এক্ষেত্রে প্রার্থীর মাসিক বেতন ৩৫ হাজার ৪০০ টাকা থেকে ১ লাখ ১২ হাজার ৪০০ টাকা পর্যন্ত হতে পারে।

কাজের মেয়াদ

কেন্দ্রীয় সরকার কর্তৃক আয়কর বিভাগের এই চাকরিটি কোনও স্থায়ী চাকরি নয়। চুক্তির ভিত্তিতে এই চাকরিতে নিয়োগ করা হবে। সর্বোচ্চ তিন বছর পর্যন্ত চুক্তির মেয়াদ থাকবে।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

আবেদন প্রক্রিয়া

কেন্দ্রীয় সরকার কর্তৃক আয়কর বিভাগের এই পদগুলিতে আবেদন অনলাইনের মাধ্যমে করা যাবে না। অফলাইনে ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে। নিউ দিল্লিতে জয়েন্ট কমিশনারের উদ্দেশ্যে চিঠি লিখে আবেদন পত্র পাঠাতে হবে। বিস্তারিত জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে নেবেন।

আবেদন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আগামী ৯ ই আগস্ট তারিখ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। এই পদগুলিতে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীরা ৯ ই আগস্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় আবেদন পত্র পাঠিয়ে দিন।