Sourav Ganguly On Coach: ভারতীয় ক্রিকেটের কোচ নির্বাচন নিয়ে জল্পনার মাঝেই সোশ্যালে পোস্ট সৌরভ গাঙ্গুলীর, কী লিখলেন তিনি?

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

সম্প্রতি শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। এই টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরই রাহুল দ্রাবিড় আর ভারতীয় দলের কোচের ভূমিকায় থাকবেন না। তাই নতুন কোচের সন্ধান শুরু করে দিয়েছে বিসিসিআই (BCCI)। ভারতীয় দলের পরবর্তী কোচ কে হবে তা এখনও সঠিক জানা যায়নি।

ইতিমধ্যেই দলের পরবর্তী কোচ কে হবে তা নিয়ে চারিদিকে জল্পনা শুরু হয়ে গিয়েছে। জাস্টিন ল্যাঙ্গার থেকে রিকি পন্টিং অনেকেরই নাম শোনা যাচ্ছে। এই সমস্ত জল্পনার মধ্যেই বিসিসিআই (BCCI) এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন।

কী লিখেছেন বিসিসিআই (BCCI) এর প্রাক্তন সভাপতি?

বিসিসিআই (BCCI)-এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly) বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। সেই পোস্টে তিনি লিখেছেন, একজন ব্যক্তির জীবনে কোচের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।কোচের নির্দেশনা এবং নিরলস প্রশিক্ষণ সেই ব্যক্তির ভবিষ্যত গঠন করে, সেটি মাঠে হোক কিংবা মাঠের বাইরে। তাই বুদ্ধিমত্তার সাথে কোচ এবং প্রতিষ্ঠান বেছে নিতে হবে। -এমন পোষ্টের মাধ্যমে তিনি কিসের ইঙ্গিত দিতে চাইলেন? অনেকেই নিছক মজা করে বলছেন হয়তো সৌরভের গ্রেগ চ্যাপেলের সময়কার স্মৃতিগুলি মনে পড়ে যাচ্ছে।

Saurav Ganguli says about Indian coach

সদ্য শেষ হওয়া আইপিএল ২০২৪ (Indian Premier League 2024) এ কলকাতা নাইট রাইডার্স, হায়দ্রাবাদকে হারিয়ে জয়ী হয়। ফাইনাল ম্যাচের পর কেকেআর এর মেন্টর ও প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর এর সঙ্গে বিসিসিআই এর সেক্রেটারি জয় শাহ কে কথা বলতে দেখা গিয়েছিল। সেই সময় থেকেই জল্পনা শুরু হয়েছে যে ভারতীয় দলের নতুন কোচ হতে পারেন গৌতম গম্ভীর। তবে এই ব্যাপারে কোনো কিছু প্রকাশ্যে আনেনি বিসিসিআই।

তবে বিশেষজ্ঞদের মতে, গৌতম গম্ভীরের ভারতীয় দলের কোচ হওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। বিশেষ সূত্রে জানা যাচ্ছে, ভারতীয় দলের কোচের জন্য আবেদন করার শেষ দিন ছিল ২৭ শে মে এবং গৌতম গম্ভীর নাকি বিসিসিআই কে শর্ত দিয়েছিলেন তাকে যদি নিশ্চয়তা দেওয়া হয় যে আর কাউকে কোচ হিসেবে নেওয়ার কথা ভাববে না বিসিসিআই তবেই তিনি এই পদের জন্য আবেদন করবেন।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

তাই বলা যেতে পারে ভারতীয় দলের কোচের ভূমিকায় গৌতম গম্ভীর এর নাম ঘোষণা করা এখন শুধুই সময়ের অপেক্ষা। এর আগে অবশ্য জাস্টিন ল্যাঙ্গার ও রিকি পন্টিং কেও বিসিসিআই এর তরফ থেকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বিসিসিআই এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় কোনো অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে এই প্রস্তাব দেয়নি তারা।