প্রতারণার নতুন যে ফাঁদ WhatsApp-এ! পা দিলেই সর্বনাশ! বাঁচতে জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

সম্প্রতি বিভিন্ন অনলাইন স্ক্যাম চারিদিকে দেখা যাচ্ছে। প্রতিনিয়ত প্রতারকরা নিত্য নতুন কৌশল অবলম্বন করে সাধারণ মানুষকে ফাঁদে ফেলছে। এরকমই একটি ঘটনা সম্পত্তি প্রকাশ্যে এসছে, স্টক মার্কেটে ইনভেস্টের লোভ দেখিয়ে দিল্লির একটি যুবকের কাছ থেকে প্রতারকরা প্রায় এক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উত্তর-পশ্চিম দিল্লির শালিমার বাগের ওই যুবকের সঙ্গে প্রতারকরা প্রথমে অজানা একটি নম্বর থেকে যোগাযোগ করে। এরপর তাকে স্টক মার্কেটে ইনভেস্টমেন্ট করতে বলা হয় এবং অধিক রিটার্নের প্রতিশ্রুতি দেওয়া হয়। এরপর তাকে ইনভেস্টমেন্ট রিসার্চ গ্রুপ নামের একটি WhatsApp গ্রুপে অ্যাড করা হয়।

সেই WhatsApp গ্রুপটিতে বেশ অনেকজন সদস্য ছিল। প্রতিদিন সেই গ্রুপে স্টক মার্কেট সংক্রান্ত টিপস্ও দেওয়া হত।

১৯ শে জানুয়ারি ওই যুবক প্রতারকদের ফাঁদে পা দিয়ে ৫০ হাজার টাকা বিনিয়োগ করেন এবং একটি ভালো টাকা রিটার্নও পান। এইভাবে তিনি আরও প্রায় ১ কোটি ১৩ লক্ষ টাকা বিনিয়োগ করেন। এরপর তিনি সেই বিনিয়োগ করা অর্থের কোন অংশই ফেরত পাননি।

এরূপ প্রতারণা থেকে বাঁচবেন কীভাবে?

যদি কেউ আপনাকে অধিক রিটার্ন পাওয়ার প্রতিশ্রুতি দেয় তাহলে বুঝে নেবেন এটি আপনার জন্য একটি ফাঁদ পাতা হয়েছে। কারন স্টক মার্কেটে ইনভেস্ট করলে তৎক্ষণাৎ অধিক রিটার্ন পাওয়া যায় না।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

স্টক মার্কেটে টাকা ইনভেস্ট করার আগে নিজে ভালো করে গবেষণা করে নিন। কারোর কথায়
প্রলোভিত হয়ে টাকা ইনভেস্ট করবেন না।

স্টক মার্কেটে টাকা ইনভেস্ট করার আগে যে প্ল্যাটফর্মে আপনি ইনভেস্ট করছেন সেটি সম্পর্কে ভালো করে গবেষণা করে নিন।

স্টক মার্কেটে ইনভেস্টের ক্ষেত্রে যদি কেউ আপনাকে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করার জন্য চাপ দেয় তখন বুঝবেন এটি প্রতারকদের পাতা একটি ফাঁদ এবং তৎক্ষণাৎ আপনি সতর্ক হয়ে যান।