Teacher Job 2024: সরাসরি রাজ্যে বাংলা সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োেগ চলছে! শীঘ্রই আবেদন করুন!

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রাজ্যের একটি স্কুলে বাংলা সহ অন্যান্য বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে। যারা যারা এই চাকরিতে আবেদন করতে আগ্রহী তারা আবেদন করতে পারেন।

Banimandir RLY H.S School, Siliguri JN এবং RLY Girls High School, NJP এই দুটি বিদ্যালয়ে পার্ট টাইম ও চুক্তিভিত্তিক ভাবে শিক্ষক নিয়োগ করা হবে। কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে শিক্ষক নিয়োগ করা হবে।

বিষয় ও পদ

PGT, TGT ও PRT শিক্ষক নিয়োগ করা হবে। বিস্তারিতভাবে জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিন।

PGT – Post Graduate Teacher: PGT বিভাগে যে সকল বিষয়ের উপর শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল Political Science, History, Geography, Economics, Chemistry, Physical Education , Hindi।

TGT – Trained Graduate Teacher: TGT বিভাগে যে সকল বিষয়ের উপর শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল Bengali English Hindi, Science, Social Science, Physical Science।

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

এছাড়াও PRT (Primary Teacher) এবং Craft Teacher পদেও শিক্ষক নিয়োগ করা হবে।

বয়সসীমা

উপরিউক্ত পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়সসীমা ১৮ বছর থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন কাঠামো

  • PGT পদের জন্য মাসিক ২৭ হাজার ৫০০ টাকা বেতন দেওয়া হবে।
  • TGT পদের জন্য মাসিক ২৬ হাজার ২৫০ টাকা বেতন দেওয়া হবে।
  • PRT পদের জন্য মাসিক ২১ হাজার ২৫০ টাকা বেতন দেওয়া হবে।
  • Craft Teacher পদের জন্য মাসিক ২১ হাজার ২৫০ টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

PGT: এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ের উপর ৫০% নাম্বার নিয়ে স্নাতকোত্তর পাস করে থাকতে হবে। এরসাথে B.Ed ডিগ্রি থাকতে হবে।

TGT: এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের ৫০% নাম্বার নিয়ে স্নাতক পাস করে থাকতে হবে ও ২ বছরের D.El.Ed কোর্স করে থাকতে হবে। অথবা, ৫০% নাম্বার নিয়ে স্নাতকোত্তর পাস করে থাকতে হবে ও B.Ed ডিগ্রি থাকতে হবে। অথবা, উচ্চমাধ্যমিক বা তার সমতুল্য কোনো পরীক্ষা ৫০% নাম্বার পেয়ে পাস করে থাকতে হবে ও এরসাথে ৪ বছরের B.Ed ডিগ্রি থাকতে হবে।

PRT: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৫০% নাম্বার পেয়ে থাকতে হবে এবং এর সাথে ২ বছরের D.El.Ed কোর্স করে থাকতে হবে। অথবা, ৫০% নাম্বার পেয়ে স্নাতক পাস করে থাকতে হবে। এরসাথে ২ বছরের B.Ed ডিগ্রি থাকতে হবে।

Craft Teacher: এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট পাস করে থাকতে হবে। এর সাথে যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Art & Craft এর উপর ডিপ্লোমা করে থাকতে হবে।

আবেদন পদ্ধতি

  • এই পদগুলিতে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।
  • এই পদগুলির জন্য যোগ্য ও আগ্রহী প্রার্থীদের North East Frontier Railway এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্রটির প্রিন্ট কপি বের করতে হবে।
  • এরপর আবেদন পত্রটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে।
  • এরপর আবেদনপত্রটির সাথে প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউয়ের দিন নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত থাকতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট

North East Frontier Railway এর অফিসিয়াল ওয়েবসাইটটি হল https://nfr.indianrailways.gov.in