Bank of Baroda Recruitment 2024: ব্যাঙ্ক অফ বরোদায় সুপারভাইজার নিয়োগ চলছে, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত জেনে নিন

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

Bank of Baroda Recruitment 2024: ব্যাঙ্ক অফ বরোদা (Bank of Baroda)-এর তরফ থেকে একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। স্নাতক পাস শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে কর্মী নিয়োগ করা হচ্ছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই চাকরির পদে আবেদন করতে পারে। নিম্নে এই পদের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হলো-

নিয়োগকারী সংস্থার নাম (Name of the Recruitment Organisation)

ব্যাঙ্ক অফ বরোদা-র তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদের নাম (Name of the Post)

ব্যাঙ্ক অফ বরোদা-র তরফ থেকে বিজনেস করেসপন্ডেন্ট পদ ও বিসি সুপারভাইজর পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ (Total Vacancy)

এই চাকরিতে মোট কতগুলি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে তা স্পষ্ট করে বলা হয়নি।

আরও পড়ুন: নিয়োগ হবে রেলের একটি সংস্থায় ম্যানেজার পদে চাকরির সুযোগ! রইলো বিস্তারিত

আমাদের WhatsApp Group-এ যুক্ত হন👉 Join Now

বয়সসীমা (Age Limit)

বিসি সুপারভাইজর পদে তরুণ-তরণী ও অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারব। এক্ষেত্রে অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য ৬৫ বছর পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। আর যারা অল্প বয়সী যুবক যুবতী রয়েছে তারা ২১ থেকে ৪১ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে।

বেতন (Salary)

বিসি সুপারভাইজর পদে যাদের নিয়োগ করা হবে সেসব প্রার্থীদের প্রতি মাসে ১৫০০০ টাকা করে বেতন দেওয়া হবে এর সঙ্গে অতিরিক্ত ১০,০০০ টাকার ভ্যারিয়েবল কম্পোনেন্ট থাকবে।

আবেদন প্রক্রিয়া (Application Process)

সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে অফলাইন মাধ্যমে তার জন্য প্রথমে এর নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট www.bankofbaroda.in-এ গিয়ে আবেদনের লিংকে ক্লিক করে আবেদনের ফর্মটি সংগ্রহ করতে হবে। তারপর নিজের উপযুক্ত তথ্য দ্বারা সেটি ভালোভাবে পূরণ করার পর তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে একটি খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা করে আসতে হবে।

আরও পড়ুন: Make Money: এবার ভোরে হাঁটলেই পাবেন মোটা টাকা! শুধু ইনস্টল করুন এই অ্যাপগুলো

নির্বাচন প্রক্রিয়া (Selection Process)

এই চাকরির পদের জন্য যারা আবেদন করবে তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউতে যারা নির্বাচিত হবে তাদের নির্দিষ্ট পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা (Education Qualification)

শিক্ষাগত যোগ্যতা হিসেবে যারা অবসরপ্রাপ্ত কর্মী রয়েছেন তাদের অবশ্যই যেকোনো পিএসইউ বা কো অপারেটিভ ব্যাঙ্ক থেকে চিফ ম্যানেজার ও সমতুল্য পদ থেকে অবসর গ্রহণ করে থাকতে হবে। যারা ব্যাংক কর্মী হিসেবে অবসর গ্রহণের পর এই পদে আসতে চায় তাদের ট্র্যাক রেকর্ড ভালো হতে হবে। আর যারা অবসরপ্রাপ্ত প্রার্থী রয়েছেন তাদের যোগ্যতা হিসেবে গ্রামীণ ব্যাংকগুলিতে কম করে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আর যারা তরুণ তরুণী রয়েছে তাদের এই চাকরির পদে আবেদনের জন্য স্নাতক পাস শিক্ষাগত যোগ্যতার সঙ্গে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। তবে এই ডিগ্রী বাদ যদি কারো এমএসসি (আইটি), বি-ই (আইটি), এমবিএ, এমসিএ ইত্যাদি ডিগ্রী থাকে তাহলেও সে এই পদে আবেদন করতে পারবে।  

আবেদনের শেষ তারিখ (Last date of application)

সংশ্লিষ্ট পদে আবেদনের শেষ তারিখ হল ১০ মে ২০২৪ তারিখ বিকেল টা।

আরও পড়ুন: ৪০,০০০-এর বেশি চাকরি দিচ্ছে TCS! চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুযোগ

গুরুত্বপূর্ন লিংক (Important Links)

WhatsApp গ্রুপে যুক্ত হনযুক্ত হন